ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ১৪:১৭:৪০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
খিলগাঁওয়ে একইদিনে তিন শিশুর মৃত্যু শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী

৩ সিম ব্যবহার করা যাবে যে ফোনে

প্রযুক্তি ডেস্ক   | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:৫৫ এএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ শনিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

সবচেয়ে কম দামের স্মার্টফোন এনেছে মটোরোলা। মডের মটো জি ০৪। এই ফোন ভারতে বিক্রি হচ্ছে মাত্র ৬২৪৯ রুপিতে। সাশ্রয়ী দামের ফোন হলেও এই হ্যান্ডসেটে দরকারি ফিচার রয়েছে। 

মটো জি ০৪ মডেলে দুরন্ত ক্যামেরা এবং ভালো ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। বাজারে মটোরোলার অন্যতম সস্তা স্মার্টফোন এটি।

মটোরোলার নতুন এই ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এই ফোন চলবে অ্যানড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম রয়েছে। 

মটোরোলার জি সিরিজের নতুন এই স্মার্টফোন কেনা যাবে চারটি রঙে। এগুলো হলো কনকর্ড ব্ল্যাক, সি গ্রিন, স্যাটিন ব্লু এবং সানরাইস অরেঞ্জ। বাজেট স্মার্টফোন হলেও এতেও অন্যতম চমক হিসাবে রয়েছে ম্যাট ফিনিশ, যা স্ক্র্যাচ থেকে বাঁচাবে।

ফোনটি কেনা যাবে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। 


এই ফোনে ৬.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে রয়েছে। এর রিফ্রেশ রেট ৯০ হার্জ। স্মার্টফোনে প্রসেসর রয়েছে ইউনিসক টি৬০৬। সঙ্গে আছে মালি জি৫৭ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট।

ফটোগ্রাফির ক্ষেত্রে বাজেট অনুযায়ী সেরাটা দেওয়ার চেষ্টা করেছে মটোরোলা। স্মার্টফোনের ব্যাক সাইডে মিলবে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। মিলবে এলইডি ফ্ল্যাশ এবং এআই সাপোর্ট যা রাতের বেলাতেও ভালো ছবি তুলতে সাহায্য করবে।

স্মার্টফোনে এইচডিআর, টাইমল্যাপ্স এবং নাইট ভিশনের সুবিধাও রয়েছে। ফোনে মিলবে আইপি৫২ রেটিং যা ধুলোবালি থেকে রক্ষা করবে। মটো জি ০৪ মডেলে তিন সিম ব্যবহার করা যাবে। 

স্মার্টফোনে ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে ৫০০০ এমএএইচ। যা চার্জ দেওয়ার জন্য রয়েছে ১০ ওয়াটের ফাস্ট চার্জার। ফোনের সাইড প্যানেলে মিলবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ভালো অডিও অভিজ্ঞতার জন্য দেওয়া হয়েছে স্টিরিও স্পিকার এবং ডলবি অ্যাটমস সাপোর্ট সাপোর্ট। কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ৪জি, ইউএসবি টাইপ-সি, ব্লুটুথ এবং হেডফোন জ্যাক।