ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ১৯:৩৮:৩৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

চার মাসে প্রায় ৭ লাখ মানুষ ডায়রিয়ায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৪৪ পিএম, ২২ মে ২০২২ রবিবার

ফাইল ছবি

ফাইল ছবি

সারাদেশে গত চার মাসে ৬ লাখ ৭৭ হাজার ৯৪৪ জন মানুষ ডায়রিয়ায় আক্রান্ত ও আটজনের মৃত্যু হয়েছে।শনিবার (২১ মে) রা‌তে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, চলতি বছরের এপ্রিলে সবচেয়ে বেশি ২ লাখ ১৫ হাজার ৩৩৩ জন ডায়রিয়ার আক্রান্ত হয়। তার আগের মাসে (মার্চ) আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ ৭০ হাজার ২৩৭ জন। সবমিলিয়ে গত ৪ মাসে ডায়রিয়ার আক্রান্ত হয়েছে ৬ লাখ ৭৭ হাজার ৯৪৪ জন।

জেলার হিসা‌বে গত ৪ মাসে ঢাকায় সবচেয়ে বেশি ২৭ হাজার ৩৪৩ জন ডায়রিয়ার আক্রান্ত হয়েছে। এরপরেই রয়েছে ঝিনাইদহ। এ জেলায় ২৩ হাজার ৩৩০ জন আক্রান্ত হয়েছেন। এ ছাড়া সবচেয়ে কম ১ হাজার ৫৮১ জন আক্রান্ত হয়েছে লালমনিরহাট জেলায়।

মৃত্যু আটজনের মধ্যে ময়মনসিংহ জেলায় বেশি মৃত্যু হয়েছে। এই জেলায় মারা গেছে তিনজন। কক্সবাজার জেলায় মারা গেছে দুজন। লক্ষ্মীপুর, বান্দরবান ও সুনামগঞ্জ জেলায় একজন করে মারা গেছে।