ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ১৮:৫৫:০৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

বিশ্বে করোনায় আরও ৬১৪ মৃত্যু, আক্রান্ত কমেছে

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৪১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮ হাজার ৭৮৬ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৪০ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬১৪ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় দেড় শ’ জন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৪ লাখ ৯৬ হাজার ৪৩৭ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪১ হাজার ২৭৮ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৯৩ জনের এবং শনাক্ত হয়েছে ১৫ হাজার ৮২৫ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৬ হাজার ৮০৯ জন এবং মৃত ২১ জন। ইতালিতে আক্রান্ত ১০ হাজার ৬ জন এবং মৃত্যু ৩২ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৮ হাজার ৭৮৫ জন এবং মৃত্যু হয়েছে ৫৬ জনের। জাপানে মৃত ৪৪ জন এবং আক্রান্ত ৪৩ হাজার ৭৩০ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মৃত ৫১ জন এবং আক্রান্ত ৭ হাজার ৪৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ১৮৮ জন এবং মৃত্যু হয়েছে ৮৫ জনের। একই সময়ে ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১ জন এবং ২৯ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ১৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।