ঢাকা, বুধবার ২৪, এপ্রিল ২০২৪ ৬:৫৬:৪২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
‘পদ্মশ্রী’ গ্রহণ করলেন রেজওয়ানা চৌধুরী বন্যা কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই কয়েক ঘণ্টায় ৮০ বারেরও বেশি কেঁপে উঠল তাইওয়ান ঢাকা থেকে প্রধান ১৫টি রুটে ট্রেনের ভাড়া যত বাড়ল মাকে অভিভাবকের স্বীকৃতি দিয়ে নীতিমালা করতে হাইকোর্টের রুল আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

শুভজন পদক পাচ্ছেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:৩১ পিএম, ২৪ নভেম্বর ২০২১ বুধবার

ফাইল ছবি

ফাইল ছবি

এবার শুভজন পদক পাচ্ছেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। পাশাপাশি তাকে ‘শুভজন’ উপাধিতে ভূষিত করা হবে। সংগঠনের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ পদক প্রদান করা হবে। এছাড়াও দেশের ছয় নাগরিককে দেওয়া হবে শুভজন গুণীজন সম্মাননা।

এবার শুভজন গুণীজন সম্মাননা পাচ্ছেন শহীদুল আলম এনডিসি (কবিতা), মোহাম্মদ শামসুজ্জামান (ছোটগল্প), ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন (নাগরিক সেবা), ইঞ্জিনিয়ার জ্যোতি প্রসাদ ঘোষ (মানবসেবা), রুমানা হক রিতা (শিক্ষা) ও মো. আক্তারুজ্জামান (সমাজসেবা)।

০৩ ডিসেম্বর বিকেল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে এ পদক ও সম্মাননা তুলে দেওয়া হবে।

শুভজনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পর্ষদের সাধারণ সম্পাদক তরুণ রাসেল বলেন, ‘গত ৮ বছর ধরে শুভজন পদক দেওয়া হচ্ছে। পদকপ্রাপ্তকে ১০ হাজার টাকার প্রাইজ বন্ড, ক্রেস্ট ও সনদপত্র দেওয়া হয়।’

এ পর্যন্ত শুভজন পদক পেয়েছেন কবি আসাদ চৌধুরী (২০১৪), কামাল লোহানী (২০১৫), কবি কাজী রোজী (২০১৬), ড. আতিউর রহমান (২০১৭), শিল্পী মুস্তাফা মনোয়ার (২০১৮), সৈয়দ হাসান ইমাম (২০১৯) ও সৈয়দ আবদুল হাদী (২০২০)।