ঢাকা, মঙ্গলবার ১৬, এপ্রিল ২০২৪ ২২:১৬:০৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
রাজধানীতে ফিরেছেন ২১ লাখেরও বেশি সিমধারী ভাসানটেকে আগুন: মায়ের পর মারা গেলেন মেয়েও ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ রাজধানীতে ফিরছে মানুষ লক্ষ্মীপুরে ঘরে ঢুকে নারীকে কুপিয়ে হত্যা ইন্দোনেশিয়ায় ভূমিধসে ১৫ জনের মৃত্যু

বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল পাবে ৪ কোটি ২০ লাখ ডলার

খেলাধুলা ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:৩১ পিএম, ১৬ নভেম্বর ২০২২ বুধবার

ফাইল ছবি।

ফাইল ছবি।

আসন্ন কাতার বিশ্বকাপ ফুটবল চ্যাম্পিয়ন দল আর্থিক পুরস্কার হিসেবে  পাবে ৪ কোটি ২০ লাখ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৩৩ কোটি ৬০ লাখ টাকা।
সর্বশেষ ২০১৮ রাশিয়া বিশ্বকাপের চেয়ে এবারের  প্রাইজমানি ৪০ মিলিয়ন ডলার বেশি। রানার্স-আপ দল পাবে ৩ কোটি ২০ লাখ ডলার। ২ কোটি ৬০ লাখ ডলার পাবে তৃতীয় হওয়া দল। চতুর্থস্থান দল পাবে ২ কোটি ২২ লাখ ডলার।  
কোয়ার্টারফাইনাল থেকে বাদ পড়া চারটি দলের প্রতিটি দল পাবে ১ কোটি ৬০ লাখ ডলার করে। শেষ ষোলো থেকে বাদ পড়া ৮টি দলের প্রত্যকে পাবে ১ কোটি ২০ লাখ ডলার করে।
গ্রুপ পর্ব থেকে বাদ পড়া প্রত্যক দল পাবে ৮০ লাখ ডলার করে। আর টুর্নামেন্টে অংশ নেয়া ৩২টি দল অন্তত ২৫ লাখ ডলার করে পাবে।
এবারের বিশ^কাপের সর্বমোট প্রাইজমানি ধরা হয়েছে ৪শ ৪০ মিলিয়ন ডলার। এছাড়া আসরের সেরা ফুটবলার, গোলরক্ষক এবং সর্বোচ্চ গোলদাতার  জন্য আলাদা পুরস্কার থাকছে।  
২০ নভেম্বর থেকে শুরু হবে কাতার বিশ^কাপ ফুটবল। প্রথম দিনই মাঠে নামবে আয়োজক দেশ কাতার। ‘এ’ গ্রুপে কাতারের প্রতিপক্ষ ইকুয়েডর।
বিশ্বকাপের প্রাইজমানি:
চ্যাম্পিয়ন : ৪ কোটি ২০ লাখ ডলার
রানার্স-আপ : ৩ কোটি ২০ লাখ ডলার
তৃতীয় হওয়া  দল : ২ কোটি ৬০ লাখ ডলার
চতুর্থ হওয়া  দল : ২ কোটি ২২ লাখ ডলার
কোয়ার্টারফাইনাল থেকে বাদ পড়া চারটি দলের প্রতিটি দল পাবে ১ কোটি ৬০ লাখ ডলার করে। শেষ ষোলো থেকে বাদ পড়া ৮টি দলের প্রত্যকে পাবে ১ কোটি ২০ লাখ ডলার করে। শেষ ষোলো থেকে বাদ পড়া ৮টি দলের প্রত্যকে পাবে ১ কোটি ২০ লাখ ডলার করে। গ্রুপ পর্ব থেকে বাদ পড়া প্রত্যক দল পাবে ৮০ লাখ ডলার করে। টুর্নামেন্টে অংশ নেয়া ৩২টি দল পাবে অন্তত ২৫ লাখ ডলার করে।