ঢাকা, শনিবার ০৪, ফেব্রুয়ারি ২০২৩ ১:১৪:১৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সরকার সমৃদ্ধ রাজস্ব ভাণ্ডার গড়ে তোলায় প্রাধান্য দিচ্ছে নেপালকে হারিয়ে সাফে শুভ সূচনা বাংলাদেশের মেয়েদের ছুটির দিনে সরগরম প্রাণের বইমেলা নজরুলের মানবিকতা সোনার বাংলাদেশ বিনির্মাণে অনুপ্রেরণা যোগাবে দেশে করোনায় আক্রান্ত আরও ১০ জন বেড়েছে মুরগি ও ডিমের দাম সপ্তাহের ব্যবধানে বেড়েছে যেসব পণ্যের দাম

কাবাডির নতুন দিগন্ত

নিজস্ব প্রতিবেদকঃ | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২১ পিএম, ২২ জানুয়ারি ২০২৩ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

জাতীয় খেলা কাবাডি। বাংলাদেশ কাবাডি ফেডারেশন জাতীয় এই খেলার মান উন্নয়ন ও আকর্ষণের জন্য নানা পদক্ষেপ নিচ্ছে। এরই ধারাবাহিকতায় কাবাডি ফেডারেশন কর্পোরেট নারী কাবাডি লিগ আয়োজন করতে যাচ্ছে।

করপোরেট মহিলা কাবাডি লিগের দলগুলো হলো- বেঙ্গল ওয়ারিয়র্স, মতলব থান্ডার, নরসিংদী লিজেন্ডস, ঢাকা টুয়েলভ, টেকনো মিডিয়া ও নারায়ণগঞ্জ গ্লাডিয়েটর্স। ছয় দলের আইকন খেলোয়াড়রা হলেন- মতলবের শারমিন আক্তার, বেঙ্গলের হাফিজা আক্তার, নারায়নগঞ্জের শিামনি সরকার, ঢাকার রেখা আক্তার, নরসিংদীর রুপালী আক্তার এবং টেকনোর স্মৃতি আক্তার।
কর্পোরেট লিগের মাধ্যমে ১৫ লাখ টাকা ৭৮ জন নারী কাবাডি খেলোয়াড়ের হাতে তুলে দিতে চাইছেন কাবাডি ফেডারেশনের কর্মকর্তারা। যাতে মেয়েদের মধ্যে কাবাডির খেলার প্রতি পেশাদারিত্ব জন্মে। এশিয়ান গেমসে পদক পুনরুদ্ধারই এই লিগের অন্যতম মূল উদ্দেশ্য বলে শনিবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ-বাংলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় এক সংবাদ সম্মেলনে।

ফেডারেশনের সাধারণ সম্পাদক, লিগ কমিটির চেয়ারম্যান ও উপ-মহাপুলিশ পরিদর্শক হাবিবুর রহমান বলেন, 'সারা দেশের বাছাই করা মেয়েদের নিয়ে আমরা ছয়টি ল করেছি। যে লগুলোর মালিক ছয়টি করপোরেট প্রতিষ্ঠান। যারা গত তিনমাস এই মেয়েদের খরচ যুগিয়েছে। আমাদের উদ্দেশ্য সফল হবে বলেই আমরা বিশ্বাস করি।'
 
তিন মাস নিবিড় অনুশীলনের পর আগামীকাল প্রথমবারের মতো শুরু হচ্ছে মেয়েদের করপোরেট কাবাডি লিগের খেলা। সন্ধ্যা সাতটায় লিগের উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। এ সময় পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন উপস্থিত থাকবেন।