ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ১৯:১৫:৩২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

রোনালদোর বান্ধুবীর জন্য সৌদিতে নতুন নিয়ম

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:১৭ পিএম, ৮ জানুয়ারি ২০২৩ রবিবার

ফাইল ছবি

ফাইল ছবি

ফুটবল বিশ্বের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। বয়স ৩৭ পেরিয়ে গেলেও এই ফুটবলারের জনপ্রিয়তা কমেনি এক ফোঁটাও। তাইতো এই বয়সে এসেও বিশ্বের সবচেয়ে বেশি আয়ের ফুটবলার বনে গেলেন সৌদি ক্লাব আল নাসরে যোগ দিয়ে।

ইতোমধ্যে সৌদিতেই অবস্থান করছেন এই ফুটবল সুপারস্টার। সেখানে নিজের সন্তান এবং গার্লফ্রেন্ডকেও নিয়ে গেছেন রোনালদো। তবে এই ফুটবলারের গার্লফ্রেন্ড জর্জিনা রদ্রিগেজকে নিয়ে আলোচনা শুরু হয়েছিল দেশটিতে। রোনালদো এবং জর্জিনা বিয়ে না করেই একসঙ্গে আছেন। সৌদি আরবে বিয়ে ছাড়া একসঙ্গে থাকাটা বিশাল অপরাধ বলেই গণ্য হয়ে থাকে।

ফলে রোনালদো এবং জর্জিনা সৌদিতে একসঙ্গে থাকতে পারবেন কি না, এই প্রশ্ন ছিল ভক্ত-সমর্থকদের। অবশেষে রোনালদোর জন্য এই নিয়মের শিথিলতা আনল সৌদি কর্তৃপক্ষ। কেবল রোনালদো এবং জর্জিনা একসঙ্গে থাকতে পারবেন দেশটিতে। অন্য কারও জন্য এই নিয়মের অনিয়ম ঘটবে না। বাকি সকলের জন্যই বিয়ে ছাড়া থাকাটা অপরাধ বলেই গণ্য হবে পূর্বের মতো।

এমনই প্রতিবেদন প্রকাশ পেয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে। যেখানে দেশটির একজন আইনজীবির বরাত দিয়ে জানানো হয়েছে, রোনালদো-জর্জিনার জন্যই কেবল চোখে কালো কাপড় বেঁধে রাখবে সৌদি কর্তৃপক্ষ।

সেই আইনজীবি বলেন, সৌদি কর্তৃপক্ষ বিয়ে নিয়ে তাদের সিদ্ধান্ত বদলায়নি। এখনও বিবাহ ছাড়া পুরুষ-নারী একসঙ্গে থাকতে পারবে না দেশটিতে। তবে ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য চোখে কালো কাপড় থাকবে সৌদি কর্তৃপক্ষের। তার ক্ষেত্রে কেউ আর এই বিষয়ে প্রশ্ন তুলবে না। তবে সৌদিতে নিয়মের ব্যত্যয় এখনও ঘটছে না। এটাকে অপরাধ হিসেবেই বিবেচনা করা হবে।’